শুরু হল জীবনের দ্বিতীয় বড় পরীক্ষা

নিজেস্বসংবাদদাতা , ১৬ই ফেব্রুয়ারি:

আজ থেকে শুরু জীবনের দ্বিতীয় বড় পরীক্ষা উচ্চমাধ্যমিক।রাজ্যের বিভিন্ন স্কুলে উচ্চ মাধ্যমিক পরীক্ষা ঘিরে প্রস্তুতি সেরে ফেলেছে রাজ্য শিক্ষা দপ্তর। কড়া নিরাপত্তার মধ্যে দিয়েই শুরু হলো পরীক্ষা। রাজ্যের বিভিন্ন প্রান্তে স্কুলে সকাল থেকেই উপস্থিত হয়েছে পরীক্ষার্থী ও অভিভাবকরা।কাঁচরাপাড়া মিনিসিপাল পলিটেকনিক হাই স্কুলে শুরু হল এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা। 


জীবনের অন্যতম বড় পরীক্ষা দিতে গিয়ে দুশ্চিন্তায় রয়েছে পড়ুয়াদের অভিভাবকরা। তবে প্রস্ততি অনেকটাই সেরে পরীক্ষা হলে বেশ খোশমেজাজে ঢুকলেন পরীক্ষার্থীরা। তা সত্ত্বেও প্রথম পরীক্ষাতে টেনশনে রয়েছেন পড়ুয়া থেকে অভিভাবকরাও। নিরাপত্তা নিশ্চিত করতে পরীক্ষার হল গুলিতে মোতায়েন করা হয়েছে পুলিশ।

অন্যদিকে,

উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের গাড়ি দূর্ঘটনার কবলে। গাড়িতে আটজন পরীক্ষার্থী ও একজন টিচার ছিলেন। ড্রাইভার, টিচার সহ আহত পরীক্ষার্থীরা। গুরুতর আহত চার ছাত্র ছাত্রী। উচ্চ মাধ্যমিক পরীক্ষা প্রথম দিনের শেষে বাড়ি ফেরার পথে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ২ ব্লকের বাহারুনা জঙ্গল এলাকায় ৯ নম্বর রাজ্য সড়কের উপর দুর্ঘটনার কবলে পড়ল পরীক্ষার্থীদের গাড়ি। ঘটনায় গুরুতর জখম গাড়ি চালক সহ বেশ কয়েকজন পরীক্ষার্থী এবং টিচার। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জামবনি ব্লকের চিঁচড়া হাইস্কুলের উচ্চ মাধ্যমিক পরীক্ষা সেন্টার পড়েছিল গোপীবল্লভপুর ২ ব্লকের তপসিয়া হাইস্কুলে। প্রথম দিনের পরীক্ষা শেষে চিঁচড়া হাইস্কুলের পরীক্ষার্থীদের একটি ওমিনি গাড়িতে গোপীবল্লভপুর ফেঁকো ৯ নম্বর রাজ্য সড়ক ধরে বাড়ি ফেরার সময় গোপীবল্লভপুর ২ ব্লকের বাহারুনা জঙ্গলে ছাত্রছাত্রীদের গাড়িটিকে মুখোমুখি ধাক্কা মারে উল্টো দিক থেকে আসা অপর একটি চারচাকর গাড়ি।ঘটনায় গুরুতর জখম হন পরীক্ষার্থীদের বেশ কয়েকজন এবং তাদের গাড়ির চালক ও একজন শিক্ষক। সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে তপসিয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে এলে পরীক্ষার্থী গাড়ি চালক ও টিচার কে রেফার করা হয় ঝাড়গ্ৰাম মেডিকেল কলেজ হাসপাতালে। উত্তেজিত ছাত্র এবং জনতা গাড়িতে ভাঙচুর চালায়। পরে পুলিশ এসে অবস্থা আয়ত্তে আনে ।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.