দেশ জুড়ে সাজো সাজো রব অযোধ্যা নিয়ে

অরণ্য, ঝাড়গ্রাম-২০শে জানুয়ারি:

অযোধ্যার রাম ভূমি থেকে আসা লক্ষণ দাস বাবাজি মহারাজ এর তৈরী প্রায় ৩০০বছর আগের রাম মন্দির ঘিরে সাজো সাজো রব ঝাড়গ্রাম জেলার রাধানগরে।দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অযোধ্যায় রামলালার প্রাণ প্রতিষ্ঠা হতে চলেছে। গোটা দেশের মানুষের নজর অযোধ্যার দিকে। তারই আগে সাজো সাজো রব গোটা দেশ জুড়ে।ঝাড়গ্রাম জেলার রাধানগর রাম মন্দির কমিটিও দিনটাকে উদযাপন করতে একাধিক কর্মসূচী গ্রহন করেছে।সেজে উঠছে ঝাড়গ্রামের রাধানগর রাম মন্দির। 


ঝাড়গ্রাম জেলার রাম মন্দির গুলির মধ্যে প্রাচীন এবং অন্যতম রাধানগরের এই মন্দির। আজ থেকে প্রায় ৩০০ বছর আগে মন্দির প্রতিষ্ঠা করেছিলেন অযোধ্যার রাম ভূমি থেকে আসা লক্ষণ দাস বাবাজি মহারাজ। তিনি প্রথম পুজো পাঠ শুরু করেছিলেন। এখনো আগের মতই পুজো হয়ে আসছে।প্রতিদিন মন্দিরে পুজো সন্ধ্যেবেলায় কীর্তন হয়ে থাকে। তবে জন্মাষ্টমী রামনবমী পালিত হয় ধুমধাম করে এ জেলা নয় ভিন রাজ্য থেকেও মানুষ এসে অংশগ্রহণ করে এই মন্দিরের অনুষ্ঠানে।  তবে ২২ শে জানুয়ারি কে নিয়ে এবার এই উদ্যোক্তারা নতুন করে এই মন্দির কে সাজিয়ে  তোলার উদ্যোগ নিয়েছেন। প্রদীপের প্রজ্জ্বলনের পাশাপাশি হাজার হাজার লোককে প্রসাদ বিতরণের উদ্যোগ নিয়েছেন তারা। সাজিয়ে তোলা হচ্ছে মন্দির চত্বর,সেদিন মন্দিরে হনুমান চালিশা রাম গান কীর্তন নানান কর্মসূচি নিয়েছে রাধানগর রাম মন্দিরের উদ্যোক্তারা।


রাজ্যে অন্য প্রান্তে প্রধানমন্ত্রীর আবেদনে সারা দিয়ে শনিবার সকাল থেকেই জলপাইগুড়ির বিভিন্ন মন্দির পরিচ্ছন্ন এবং সাফাই অভিযানে নামল সদর মন্ডল বিজেপির কর্মীরা। অযোধ্যায় অনুষ্ঠানকে কেন্দ্র করে জলপাইগুড়িতে শনিবার সকাল থেকেই বিভিন্ন মন্দিরে পরিষ্কার পরিচ্ছন্নের পাশাপাশি শুরু হয়েছে নাম সংকীর্তন ও বিভিন্ন অনুষ্ঠান।সদর মন্ডল ২ কমিটির তরফে সকালে শররের ডাঙ্গা পাড়া কালীবাড়ি এবং সদর মন্ডল ১ কমিটির তরফে পুরাতন পুলিশ লাইন জগন্নাথ গৌড়ীয় মঠ মন্দির ও সংলগ্ন এলাকা পরিষ্কার করা হয়। এর সাথে মন্দির চত্বরে নাম সংকীর্তনে মেতে ওঠেতে দেখা গেল ভক্তবৃন্দদের। সারাদিনব্যাপী বিভিন্ন এলাকায় এই কর্মসূচি রয়েছে বলে উদ্যোক্তারা জানান।
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.